সদর দক্ষিণে করোনা ভাইরাস থেকে সচেতন করতে বিরামহীন ছুটে চলেছেন ইউএনও

রকিবুল হাসান রকি :
করোনা সংক্রমণরোধে বিরামহীন ছুটে চলছেন কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার ইউএনও মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন কেয়ামউদ্দিন। দিনরাত আইনশৃংখলা বাহিনীর সদস্যদের সাথে সমন্বয় করে কাজ করছেন। নিয়মিত বাজার মনিটরিং, তালিকা ধরে নিন্ম আয়ের মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ সহ জনসচেতনতায় নিরলস কাজ করছেন তিনি।

এমন কার্যক্রমে সদর দক্ষিণ উপজেলা প্রশাসন এখন সাধারণ মানুষের আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। কখনো ছুটে চলেন জনসমাগম বন্ধে, জাটকা অভিযানে, কখনো বা খাবার নিয়ে হাজির হচ্ছেন কোন অনাহারীর দরজায়। মুখে মাস্ক-হাতে গ্লাভস আর কাঁধে দায়িত্ব। এভাবেই করোনা আতংকের প্রতিটি দিন পার করছেন উপজেলা নির্বাহী অফিসার মিয়া মোহাম্মাদ কেয়ামউদ্দিন।

সামাজিক দূরত্ব বজায় রাখতে সবাইকে সচেতন হওয়ার আহবান করে যাচ্ছেন প্রতিনিয়ত।যারা সামাজিক দূরত্ব বজায় রাখে না তাদের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করছেন। বাজারে জরুরি পণ্যের দোকানগুলো সকাল ৮ টা থেকে সন্ধা ৬ টা পর্যন্ত খোলা রাখার ব্যবস্থা করেছেন। আবার অনেকে জিবিকার তাগিদে অন্য জেলা থেকে এসেছেন এই উপজেলায় কিন্তু লকডাউন থাকার কারনে ঘর থেকে বের হতে পারছেন না আবার ঘরে খাবার নেই,এই সমস্যার কথা মোবাইলে জানালে ইউএনও নিজেই খাবার পোচে দিচ্ছেন।আর এভাবেই সদর দক্ষিণ উপজেলাকে করোনা সংক্রমণ প্রতিরোধে বিরামহীন কাজ করে যাচ্ছে উপজেলা নির্বাহী অফিসার।

জরুরী সেবার বাহন ছাড়া কেউ যেন উপজেলায় প্রবেশ করতে না পারে সে ব্যাপারে উপজেলার প্রতিটি সীমান্তে কঠোর ব্যবস্থা নিচ্ছেন ও বাজার মনিটরিং, দ্রব্য মূল্য নিয়ন্ত্রনে প্রতিনিয়ত উপজেলা নির্বাহী কর্মকর্তার তৎপর রয়েছেন। এসময় তিনি ঔষধ এবং নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছারা সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার বলেন, নিষেধাজ্ঞা অমান্য করে চলাফেরা করায় প্রতিদিন মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে এবং ঢাকা, নারায়নগঞ্জসহ বিভিন্ন স্থান থেকে আশা লোকদেরকে হোম কোয়ারান্টাইন নিচ্ছিত করার লক্ষে কাজ করছি। করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও ঘরে থাকার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী যেই র্নিদেশনা দিয়েছেন তা মেনে চলার জন্য সকলের প্রতি অনুরোধ জানাচ্ছি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: ধন্যবাদ!